Chattogram24

Edit Template
Search
Close this search box.
শনিবার, ২রা মার্চ ২০২৪

আজ এইচএসসি পরীক্ষা, কক্সবাজারে অংশ নিচ্ছে ১৬ হাজার শিক্ষার্থী

Author picture
স্টাফ রিপোর্টার

কক্সবাজার প্রতিনিধি:

আজ রোববার (২৭ আগস্ট) সকাল ১০ টা থেকে শুরু হতে যাচ্ছে চলতি বছরের এইচ এসসি ও সমমানের পরীক্ষা। প্রতিটি পরীক্ষা চলবে তিন ঘণ্টা করে।

কক্সবাজার জেলায় এবারে এইচওসসি পরীক্ষায় অংশ গ্রহণ করছে ১৬ হাজার ৯শ ৭৫জন শিক্ষার্থী। এর মধ্যে সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে ১৮ টি কেন্দ্রে ১৩ হাজার ৪শ ১ জন শিক্ষার্থী, মাদ্রাসা শিক্ষা বোর্ডের হয়ে আলীম পরীক্ষা দিবে ৮ টি কেন্দ্রে ২ হাজার ৩শ ২১ জন শিক্ষার্থী। এছাড়াও বিএম ও কারিগরি শিক্ষা বোর্ডের হয়ে ৮ কেন্দ্রে পরীক্ষা দেবে ১ হাজার ২ শত ৫৩ জন শিক্ষার্থী।

কক্সবাজার জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ নাছির উদ্দিন বলেন, পরীক্ষা শুরুর আগেই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার আসন বিন্যাস করা হয়েছে। আর পরীক্ষা শান্তিপূর্ণভাবে হওয়ার লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এদিতে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা তাপ্তি চাকমা জানিয়েছে, কক্সবাজারে ৩৫ কেন্দ্রেই আশপাশে ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি থাকবে। ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে ৩৫ কেন্দ্রের জন্য। এছাড়াও কেন্দ্রের পাশের ফটোকপির দোকান ও কোচিং সেন্টারগুলো বন্ধ রাখতে হবে।

উল্লেখ্য- এই বছরের গত ১৭ আগস্ট থেকে ঢাকা থেকে শুরু করে ময়মনসিংহ, কুমিল্লা, বরিশাল, যশোর, রাজশাহী, দিনাজপুর ও সিলেট বোর্ডের এইচএসসি সমমান পরীক্ষা শুরু হয়।