Chattogram24

Edit Template
Search
Close this search box.
শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪

উখিয়ায় জবরদখলকৃত জায়গা উদ্ধার করল বনবিভাগ!

Author picture
স্টাফ রিপোর্টার

উখিয়া প্রতিনিধি :

কক্সবাজারের উখিয়ার ইনানী রেঞ্জের আওতাধীন রাজাপালংয়ের হরিণ মারার এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে জবরদখলে থাকা ১.৫ একর জায়গা দখলমুক্ত করেছে বনবিভাগ।

আজ বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় ইনানী রেঞ্জ কর্মকর্তা ফিরোজ আল আমিনের নির্দেশে, রাজাপালং বিট কর্মকর্তা মনিছুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

বিট কর্মকর্তা মনিছুর রহমান বলেন, বন-ভূমির জায়গা অবৈধ দখলদারের হাত থেকে রক্ষা করতে তৎপরতা চালিয়ে যাচ্ছে ইনানী রেঞ্জ । তারই ধারাবাহিকতায় উখিয়া হরিণ মারা এলাকার সিরাজ মিয়ার দখলে থাকা ১.৫ একর জমি দখলমুক্ত করে প্রায় ১হাজার থেকে ১২শতাধিকের অধিক অর্জুন, আমলকী, বহেরা, আকাশমনি ইত্যাদি গাছের চারা রোপণ করা হয়েছ।
এছাড়া অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ইনানী রেঞ্জ কর্মকর্তা ফিরোজ আল আমিন জানান, বনভূমি সরকারি সম্পত্তি,বনবিভাগের প্রতিটি দায়িত্বশীল ব্যাক্তিদের দায়িত্ব বনভূমির জায়গা এবং পাহাড় কাটা, জবরদখল এসবের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে রাষ্ট্রের সম্পদ রক্ষা করা। আমাদের দায়িত্বশীল স্থান থেকে বন-বিভাগের সম্পদ রক্ষা করতে প্রতিনিয়ত ডিপার্টমেন্টের লোক অভিযান চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় রাজাপালং বিটেও এরকম একটি সরকারি সম্পত্তি রক্ষা করতে আমরা সক্ষম হয়েছি। সেই জায়গাটিতে বিভিন্ন রকমের গাছের চারা রোপণ করে বাগান করা হয়েছে। এটি এখন থেকে বন-বিভাগের মাধ্যমে স্থানীয় লোক দিয়ে দেখাশোনা এবং পর্যবেক্ষন করবেন।

এসময় রাজাপালং বিটের স্টাফ এফজি ফরিদ আহম্মাদ, এফজি আলমগীর হোসেন, বিএম আব্দুস সালাম, উখিয়ায় কর্মরত বিভিন্ন সাংবাদিকসহ সিপিজির সদস্যরা উপস্থিত ছিলেন।