Chattogram24

Edit Template
Search
Close this search box.
শনিবার, ১৮ই মে ২০২৪

উখিয়ায় বুদ্ধপূর্ণিমা উদযাপন পরিষদ গঠন, জ্যৌতি লংকার মহাথেরো সভাপতি, জয়াংশু সম্পাদক

Author picture
স্টাফ রিপোর্টার

উখিয়া প্রতিনিধি:

শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে উখিয়া উপজেলা সার্বজনীন বুদ্ ধপূর্ণিমা উদযাপন পরিষদ গঠনের জন্য উখিয়া উপজেলা সংঘরাজ ভিক্ষু মহাসভার উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৬ এপ্রিল রোজ মঙ্গলবার উখিয়া উপজেলাস্থ  পশ্চিম রত্না শাসনতীর্থ বৌদ্ধ বিহারে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উখিয়া ভিক্ষু সমিতির সভাপতি এস ধর্মপাল মহাথের’র সভাপতিত্বে ও সা: সম্পাদক ভদন্ত জ্যোতি প্রজ্ঞা মহাথেরোর সংঞ্চালনায় ত্রিপিটক থেকে মঙ্গলাচরণের মধ্য দিয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সবার সম্মতিক্রমে ভদন্ত জ্যৌতি লংকার মহাথেরো সভাপতি, বাবু জয়াংশু বড়ুয়াকে সা:সম্পাদক ও শিক্ষক বাবু মেধু কুমার বড়ুয়াকে প্রধান সমন্বয়কারী করে বুদ্ধপূর্ণিমা উদযাপন পরিষদ গঠন করা হয়। পরবর্তী মিটিং এ পূর্ণাঙ্গ কমিটি গঠন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সভায় বক্তব্য রাখেন- শৈলেরঢেবা জ্ঞানসেন বৌদ্ধ ভিক্ষু শ্রামণ প্রশিক্ষণ ও সাধনা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ,প্রধান পরিচালক ভদন্ত কুশালায়ন মহাথের মহোদয়, ভদন্ত ইন্দ্র জ্যোতি মহাথের, ভদন্ত শাসন প্রিয় মহাথের, ভদন্ত জ্যৌতি লায়ন মহাথেরো, ভদন্ত জ্যৌতিলংকার মহাথেরো , ভদন্ত জ্যোতি কুশল  ভিক্ষু, প্রাজ্ঞপন্ডিত ভিক্ষুগণ উপস্থিত ছিলেন।

উপস্থিত নেতৃবৃন্দদের মধ্যে আরো বক্তব্য রাখেন-, শিক্ষক সুবধন বড়ুয়া,, এড: অনিল বড়ুয়া, শিক্ষক তুষার বড়ুয়া , শিক্ষক মিন্টু বড়ুয়া ,শিক্ষক অনিন্দ্য বড়ুয়া ,বাবু জয়াংশু বড়ুয়া শিক্ষক মেধু কুমার বড়ুয়া শিক্ষক আদিত্য বড়ুয়া রাহুল,  শিক্ষক শীলব্রত বড়ুয়া , শিক্ষক রাজেশ্বর বড়ুয়া ,শিক্ষক তপন বড়ুয়া , বাবু প্রমতোষ বড়ুয়া , মিলন বড়ুয়া ,বিজন বড়ুয়া, সুধীর বড়ুয়া, পলাশ বড়ুয়া (শিমুল), আশিষ বড়ুয়া। প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন উখিয়া ৪৮টি বিহারের সভাপতি, সা:সম্পাদক ও সমাজের নেতৃবৃন্দ।

সভায় সবার আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত হয় উখিয়া উপজেলা হলদিয়া পালং ইউনিয়নে প্রাচীন বৌদ্ধ মহাশ্মশান ও ভাবনা কুঠিরে সাড়ম্বরে অনুষ্ঠিত হবে র্যালী সহকারে ” সংঘদান, অষ্টপরিস্কার দান,বৌদ্ধ মিলনমেলাসহ শুভ বুদ্ধপূর্ণিমা”।

শেষে সভার সভাপতি ভদন্ত ধর্মপাল মহাথেরর আর্শীবাদ ও সমাপনী বক্তব্যের মধ্যে আলোচনা সভা শেষ হয়।