Chattogram24

Edit Template
Search
Close this search box.
শনিবার, ১৮ই মে ২০২৪

একটি আমের মূল্য পাঁচ হাজার!

Author picture
স্টাফ রিপোর্টার

চট্টগ্রাম২৪:

আকার আকৃতিতে সাধারণ, বিশেষ কোনো গুণাগুণ সম্পন্নও নয়, এমনই স্বাভাবিক ধরণের একটি মাত্র আম বিক্রি হল পাঁচ হাজার টাকায়! তবে আমটি কিনে ক্রেতা বেজায় খুশি, বাড়ি ফিরলো প্রফুল্ল মনে।

ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ধরমন্ডল ইউনিয়নের। শুক্রবার (৬ অক্টোবর) ধরমন্ডল ছাতিকামলার পাড় বায়তুল জান্নাত জামে মসজিদে জুমার নামাজের পর আমটি বিক্রি হয়।

খোঁজ নিয়ে জানা যায়, ধরমন্ডল ছাতিকামলার পাড় বায়তুল জান্নাত জামে মসজিদের মালিকানধীন আম গাছের একটি আম বিক্রির জন্য জুমার নামাজের শেষে উন্মুত নিলামে উঠানো হয়। ধর্মীয় উপাসনালয়ের আঙ্গিনায় বেড়ে উঠা গাছের ফল হিসেবে বিষয়টি ধর্মপ্রাণ মানুষের নজর কাড়ে। পাশাপাশি আমটি ক্রয়ের মাধ্যমে মসজিদে দানের উদ্দেশ্যও ছিল অনেকের। ফলশ্রুতিতে উপস্থিত মুসল্লীগণের অনেকেই স্বতঃস্ফূর্তভাবে নিলামে অংশগ্রহণ করেন।
পরবর্তীতে সর্বোচ্চ দরদাতা হিসেবে ধরমন্ডল ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বাসিন্দা মৃত আলাই মিয়ার ছেলে মোঃ লিলু মিয়া আমটি কিনে নেন।

নিলামে অংশ গ্রহণকারী মুসল্লিরা জানান, একটি উসিলা করে আল্লাহর ঘরে দান করার উদ্দেশ্যেই আমরা নিলামে অংশগ্রহণ করেছিলাম। এটি আমাদের ধর্মীয় সংস্কৃতির অংশ। এর মাধ্যমে ধর্মীয় প্রতিষ্ঠানে দানের আকাংখা বাড়ে। মসজিদের আমটি মুসল্লিদের মাঝে আল্লাহর রাস্তায় দানের ক্ষেত্রে একটি উপলক্ষ্য তৈরীতে ভূমিকা রেখেছে মাত্র।

মসজিদটির ইমাম মুফতি ফখরুল ইসলাম বলেন, আম বিক্রির টাকাটি মসজিদের উন্নয়ন মূলক কাজে ব্যয় করা হবে।