Chattogram24

Edit Template
Search
Close this search box.
শনিবার, ১৮ই মে ২০২৪

কক্সবাজারের রেল ভাড়া নির্ধারণ: সর্বনিম্ন ৫৫ ও সর্বোচ্চ ৭৪৮ টাকা

Author picture
স্টাফ রিপোর্টার

চট্টগ্রাম২৪:

বহুল আকাঙ্ক্ষিত চট্টগ্রামের দোহাজারী–কক্সবাজার রুটে ট্রেনের ভাড়া নির্ধারণের একটি প্রস্তাব করেছে রেল কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রী দফতরে এই প্রস্তাব দিয়েছে রেলওয়ে ট্রাফিক বিভাগ। প্রস্তাবে বলা হয়েছে- সর্বনিম্ন ৫৫ টাকা (লোকাল নন এসি) দিয়ে চট্টগ্রাম থেকে ট্রেনে কক্সবাজার ভ্রমণ করা যাবে।

রেলওয়ে ট্রাফিক বিভাগের প্রস্তাবনা অনুযায়ী- চট্টগ্রাম থেকে কক্সবাজারের সর্বনিম্ন ভাড়া ৫৫ ও সর্বোচ্চ ৭৪৮ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও ঢাকা-কক্সবাজার ট্রেনে শোভন চেয়ারে সর্বনিম্ন ভাড়া ৫১৫ টাকা, এসি সিটে ৯৮৪ টাকা ভাড়া প্রস্তাব করা হয়েছে। এসি সিটে ১৫ শতাংশ ভ্যাটসহ ভাড়া হবে ১ হাজার ১৩২ টাকা। ভ্যাটসহ এসি কেবিনে ১ হাজার ৩৬৩ টাকা। এসি বার্থে সর্বোচ্চ ২ হাজার ৩৬ টাকা।

এদিকে নবনির্মিত এই রুটে আগামী ১১ নভেম্বর ট্রেন চলাচলের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করলেও দোহাজারী- কক্সবাজার রুটে প্রথম পরীক্ষামূলক ট্রেন যাবে আগামী ৭ নভেম্বর। ট্রেনে ভ্রমণের দিন গুনছেন ভ্রমণ কক্সবাজারেন পিপাসু মানুষেরা। এরপর আগামী ১ ডিসেম্বর থেকে এই রুটে বাণিজ্যিকভাবে যাত্রী পরিবহন করবে রেলওয়ে।

জানা গেছে- ঢাকা চট্টগ্রাম রুটের আগের ভাড়ার সঙ্গে নতুন এ ভাড়া যুক্ত করে শিগগিরই ঢাকা–কক্সবাজারের ট্রেন ভাড়া অনুমোদন দেওয়া হবে বলে জানা গেছে। চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার রেলপথে যাত্রীবাহী দুটি ট্রেন চালানোর প্রস্তাব থাকলেও ঢাকা থেকে এ রুটে শুরুতে দিনে একটি আন্তঃনগর ট্রেন চলবে।