Chattogram24

Edit Template
Search
Close this search box.
শনিবার, ২রা মার্চ ২০২৪

কক্সবাজারে চলছে শিল্প ও বাণিজ্য মেলা

Author picture
স্টাফ রিপোর্টার

কক্সবাজার প্রতিনিধি :
পর্যটনের ভরা মৌসুমে সমুদ্র সৈকতের শহর কক্সবাজারে চলছে শিল্প ও বাণিজ্য মেলা। যেখানে মিলছে কুটির ও হস্ত শিল্প, শাড়ি, থ্রি-পিস ও তৈরি পোশাক ছাড়াও শিশুদের খেলনা ও ঘরের তৈজসপত্র। যা নজর কাড়ছে পর্যটক ও স্থানীয়দের। আয়োজকদের প্রত্যাশা কক্সবাজার সম্পর্কে পর্যটকদের কাছে নতুন বার্তা দেবে এই বানিজ্য মেলা।

মেলার স্টলগুলোয় শোভা পাচ্ছে হরেক রকম পণ্যের সমাহার। এক স্টল থেকে অন্য স্টলে পছন্দের পণ্য কিনতে ভিড় করছেন পর্যটক ও দর্শনার্থীরা। কক্সবাজারের গলফ মাঠে আয়োজিত শিল্প ও বাণিজ্য মেলার চিত্রটি যেনো পর্যটকদের নতুন আনন্দের ঠিকানা। এখানে স্থানীয় উদ্যোক্তাদের ১০৫ টি স্টল ছাড়াও রয়েছে দেশিয় বিভিন্ন কোম্পানির ২২ টি প্যাভিলিয়ন। সমুদ্র সৈকতের বাইরে ভিন্ন আমেজের স্বাদ পেয়ে খুশি পর্যটক ও স্থানীয়রা।

গত ১২ ই নভেম্বর শুরু হওয়া তিন মাসের এই মেলায় শিশুসহ সব বয়সী দর্শনার্থীদের জন্য থাকছে বিনোদনের ব্যবস্থা। সংশ্লিষ্টরা বলছেন, এই মেলা জেলার পর্যটন শিল্পের প্রসারে ভূমিকা রেখে চলেছে। তবে বছরজুড়ে বিভিন্ন আয়োজনের জন্য স্থায়ী মাঠের দাবি জানিয়েছেন কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরী।

স্থানীয়ভাবে উৎপাদন হওয়া পণ্য এই মেলার মাধ্যমে দেশের আনাচে কানাচে ছড়িয়ে যাচ্ছে বলে জানান কক্সবাজারের জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান।