Chattogram24

Edit Template
Search
Close this search box.
শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪

কক্সবাজারে ছাত্র ইউনিয়নের প্রতিবাদ সমাবেশ

Author picture
স্টাফ রিপোর্টার

প্রেস বিজ্ঞপ্তি:
“ছাত্র বাঁচাও, দেশ গড়ো” এই স্লোগানে মিছিল ও মিছিল পরবর্তী প্রতিবাদী সমাবেশ করে ‘বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কক্সবাজার জেলা সংসদ’।
কর্মসূচিতে কক্সবাজার জেলা সংসদের সদস্য অন্তর হাসান আরিফের সঞ্চালনায় এবং যুগ্ম-আহ্বায়ক মুহাইমিনুল্লাহ রানিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন যুব ইউনিয়ন কক্সবাজার শহরের সভাপতি সাংবাদিক আজিম নিহাদ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সদস্য তনয় দাশ সবুজ সহ উপস্থিত নেতৃবৃন্দ।
এসময় বক্তারা বলেন, শিক্ষা প্রতিটি মানুষের মৌলিক অধিকার। যে জাতি যতো শিক্ষিত সেই জাতি ততো উন্নত। কিন্তু বর্তমানে শিক্ষা যেনো সোনার হরিণ। সরকার এখনো প্রতিটি নাগরিকের জন্য শিক্ষার অধিকার নিশ্চিত করতে পারে নি। পরন্তু বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলোতে আরো ১৫% টেক্স আরোপ করে বসে আছে। খাতা-কলম থেকে শুরু করে প্রতিটি শিক্ষা-পণ্যের দাম বেড়ে গিয়েছে। কিন্তু, এই বিষয়ে সরকারের কোনো মাথা ব্যাথা নেই। শিক্ষা খাতে ছাত্র ইউনিয়ন সেই বহু আগে থেকে মোট বাজেটের ২৫% বরাদ্দের জন্য আন্দোলন করে আসছে। আন্দোলন করে আসছে প্রতিটি নাগরিকের অধিকার, বিশেষত শিক্ষার অধিকারের জন্য। এখনো সরকার সকলের জন্য বিজ্ঞানভিত্তিক গণমুখী শিক্ষাব্যবস্থা চালু করতে পারে নি। যদি অতিশীঘ্রই শিক্ষা-পণ্যের দাম না কমে, যদি প্রতিটি নাগরিকের শিক্ষার অধিকার সরকার নিশ্চিত করতে না পারে তবে সাধারণ শিক্ষার্থী সহ দেশের প্রতিটি নাগরিককে সাথে নিয়ে আগামীতে আন্দোলন করার চড়া হুশিয়ারী দিয়েছেন উপস্থিত নেতৃবৃন্দ ।
এসময় বক্তারা আরো বলেন, গ্রাফিতি অঙ্কনকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের যে দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় প্রশাসন বহিষ্কার করেছে তাঁদের বহিষ্কার আদেশ অনতিবিলম্বে তুলে নিতে হবে। তা নাহলে আন্দোলন আরো চড়াও হবে।