Chattogram24

Edit Template
Search
Close this search box.
শনিবার, ২রা মার্চ ২০২৪

গ্রেপ্তার হতে পারেন রোনালদিনহো, যেতে পারেন জেলেও!

Author picture
স্টাফ রিপোর্টার

মাঠের বাইরের-কাণ্ডে আবারও আলোচনায় ব্রাজিলের সাবেক বিশ্বকাপজয়ী ফুটবলার রোনালদিনহো। ক্রিপ্টোকারেন্সির মামলায় সাক্ষ্য দিতে ব্রাজিলের পার্লামেন্টারি কমিশন অব ইনকোয়ারির (সিপিআই) ডাকে আদালতে উপস্থিত না হওয়ায় তাকে আটক করা হতে পারে। এমনকি জেলেও যেতে পারেন ব্যালন ডি’অরজয়ী এই তারকা ফরোয়ার্ড।

মূলত ‘১৮কেরোনালদিনহো’ নামের একটি কোম্পানির বিরুদ্ধে প্রতারণার মামলায় নাম জড়িয়েছে রোনালদিনহোর। এই ঘটনায় ব্রাজিলের সাবেক এই ফুটবলারকে সাক্ষ্য দিতে ডেকেছিল সিপিআই। মামলায় কোম্পানিটির বিরুদ্ধে অভিযোগ, মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করছেন তারা।

এই কোম্পানির সঙ্গে রোনালদিনহো জড়িত আছে কি না সে বিষয়ে জানতে চায় সিপিআই। আর সেজন্য তাকে আদালতে উপস্থিত থাকার জন্য ডাকা হয়েছিল। কিন্তু সিপিআইয়ের ডাকে কোনো সাড়া দেননি তিনি। রোনালদিনহোর আইনজীবী সাক্ষ্য প্রদান থেকে অব্যাহতি চেয়ে আবেদন করলেও আদালত তা প্রত্যাখ্যান করে।

সিপিআই জানিয়েছে, রোনালদিনহো পরবর্তীতেও সাক্ষ্য দিতে উপস্থিত না হলে আটক করা হতে পারে। এমনকি জেলেও নেওয়া হতে পারে সাবেক এই ফুটবলারকে।

সিপিআইয়ের চেয়ারম্যান অরিও রিবেইরো বলেন, পরবর্তী সাক্ষ্যতে হাজির না হলে পুলিশ দিয়ে জোর করে ডেকে আনা হবে রোনালদিনহোকে।

এর আগে, ২০২০ সালে অবৈধভাবে দেশত্যাগের কারণে জেলে গিয়েছিলেন রোনালদিনহো। সেবার পাসপোর্ট ছাড়া প্যারাগুয়েতে প্রবেশের দ্বায়ে জেলে নেওয়া হয়েছিল তাকে। যদিও পরে তাকে জেল থেকে মুক্ত করতে সক্রিয় ভূমিকা রাখেন আর্জেন্টাইন মহতারকা লিওনেল মেসি।