Chattogram24

Edit Template
Search
Close this search box.
শনিবার, ২রা মার্চ ২০২৪

চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান, বিকেলে জানাজা

Author picture
স্টাফ রিপোর্টার

কনক বড়ুয়া:

৭১’র রনাঙ্গনের অকুতোভয় বীর, মহান মুক্তিযুদ্ধের কক্সবাজার-বান্দরবান সেক্টরের সাব-সেক্টর কমান্ডার এবং ১৯৭১ সালের ১২ ডিসেম্বর কক্সবাজার কে হানাদারমুক্ত ঘোষনার নায়ক বীরমুক্তিযোদ্ধা ক্যাপ্টেন অব. আব্দুস সোবহান।

না ফেরার দেশে চলে গেলেন উখিয়ায় বসবাসরত বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান (৮২)।

শুক্রবার (১২ জানুয়ারি) রাত ৯ টার দিকে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮১ বছর। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানান রোগে ভুগছিলেন।

কক্সবাজারের উখিয়ার হলদিয়া পালং পশ্চিম মরিচ্যা গ্রামের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান ৭১’র রনাঙ্গনের অকুতোভয় বীর, মহান মুক্তিযুদ্ধের কক্সবাজার-বান্দরবান সেক্টরের সাব-সেক্টর কমান্ডার এবং ১৯৭১ সালের ১২ ডিসেম্বর কক্সবাজার কে হানাদারমুক্ত ঘোষনার নায়ক ছিলেন এবং কক্সবাজার জেলা (মহকুমা) এর স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলন করেন তিনি।

এছাড়াও তৎকালীন ইস্টবেঙ্গল রেজিমেন্টের গর্বিত সৈনিক বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান উখিয়ার মরিচ্যাপালং মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। মৃত্যুকালে তিনি ২ পুত্র, ৪ কন্যা সহ অসংখ্য আত্মাীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

নামাজে জানাজা:
আজ (১৩ জানুয়ারি) বিকেল ৩ টায় মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান এর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।