Chattogram24

Edit Template
Search
Close this search box.
শনিবার, ১৮ই মে ২০২৪

ছাত্রলীগে অনুপ্রবেশকারী আবু সুফিয়ানের হামলায় উখিয়ায় সংবাদকর্মী আহত

Author picture
স্টাফ রিপোর্টার

উখিয়া প্রতিনিধি:

উখিয়ায় অনুপ্রবেশকারী ছাত্রলীগকর্মীর হামলায় গুরুতর আহত হয়েছেন উখিয়া অনলাইন প্রেসক্লাবের সদস্য ও পার্বত্য নিউজের উখিয়া প্রতিনিধি রিদুয়ান সোহাগ আহত হয়েছেন।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সন্ধা ৭ টার দিকে উখিয়া স্টেশনের যাত্রী ছাউনির পাশে উখিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ন-আহবায়ক ৬/৭ জনের একটি দল অতর্কিতভাবে রিদুয়ান সোহাগের উপর হামলা করে তাঁকে আহত করে।

এ সময় পাশেই চা খাচ্ছিলেন উখিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জসিম ও দৈনিক নয়া শতাব্দির উখিয়া প্রতিনিধি সবুজ বড়ুয়া, রিদুয়ানকে তাঁরা উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে যায়।

আহত সাংবাদিক রিদুয়ান সোহাগ জানায়, উখিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক আবু সুফিয়ানের নেতৃত্বে ইমরান হোসাইন বাবু, মিজানুর রহমান আরিয়ানসহ ৬/৭ জনের একটি দল উখিয়া স্টেশনের জলিল প্লাজার সামনে আগে থেকে অবস্থান নিয়ে থাকে, এরপর তিনি হেটে যাওয়ার সময় অতির্কিত হামলা চালানো হয় তাঁর উপর।
তিনি আরও জানান, গত কয়েকদিন আগে উখিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ন -আহবায়ক আবু সুফিয়ানের পিতা বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে গিয়ে সরকার বিরোধী মিছিলে অংশ নেওয়ার সংবাদটি প্রকাশ করলে এরপর কয়েকবার তাঁকে মুঠোফোনে হুমকি দেওয়া হয়, সর্বশেষ বুধবার সন্ধায় তাঁকে হামলা করে গুরুতর আহত করা হয়।
উখিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ন- আহবায়ক আবু সুফিয়ানের পিতা ফিরোজ আহমেদ বিএনপির উপজেলা পর্যায়ের একজন কর্মী, গত ২ সেপ্টেম্বর
কোটবাজারে বিএনপি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সরকারবিরোধী বিশাল বিক্ষোভ মিছিলও সমাবেশ করে, এবং এ সমাবেশে আবু সুফিয়ানের পিতা ফিরোজ আহমেদ উখিয়া থেকে একটি মিছিল নিয়ে সমাবেশে অংশগ্রহণ করে এবং এ মিছিলের নেতৃত্ব দেন তাঁর বাবা। মিছিলে যোগ দিয়ে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইতোমধ্যে ভাইরাল।

এ বিষয়ে রিদুয়ান সংবাদ প্রকাশ করলে তাঁর উপর ক্ষুব্ধ হন আবু সুফিয়ান। রিদুয়ান পার্বত্য নিউজের উখিয়া প্রতিনিধি ও উখিয়া অনলাইন প্রেসক্লাবের সদস্য।আহত রিদুয়ান উখিয়া হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ বিষয়ে উখিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জসিম আজাদ জানান, উখিয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটিতে ছাত্রদল থেকে অনুপ্রেশকারী আবু সুফিয়ানকে যুগ্ন আহবায়ক করা হয়েছে, এবং তাঁর বাবা বিএনপির একজন কর্মী, এমনকি তাঁর আপন ভাইও বিএনপির রাজনীতির সাথে জড়িত, এবং এ বিষয়টি অজানা নয়। এ সংক্রান্ত একটি সংবাদ রিদুয়ান সোহাগ তাঁর কর্মরত প্রতিষ্ঠানে প্রকাশ করলে তাঁর উপর আবু সুফিয়ান হামলা করে, এবং এ বিষয়ে উখিয়া অনলাইন প্রেসক্লাব অবগত আছে, এ ঘটনায় রিদুয়ানকে আইনী সহায়তা দিতে উখিয়া অনলাইন প্রেসক্লাব ইতোমধ্যে কার্যক্রম শুরু করেছে।

এদিকে উখিয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক তারেক হোসেন মানিকের বক্তব্য নিতে ঘটনার পর থেকেই মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও মুঠোফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

কক্মবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন জানিয়েছেন- সংবাদকর্মীদের উপর হামলার বিষয়টি অত্যন্ত দুঃখজনক। খুব শীঘ্রই এই হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।