Chattogram24

Edit Template
Search
Close this search box.
শনিবার, ২রা মার্চ ২০২৪

দ্বাদশ নির্বাচন: বান্দরবানে হেলিকপ্টার যোগে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

Author picture
স্টাফ রিপোর্টার

বান্দরবান প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বান্দরবানের সাতটি উপজেলায় বি‌ভিন্ন দূর্গম ভোটকে‌ন্দ্রে হে‌লিকপ্টার যো‌গে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হবে। আজ সকালে থানচি উপজেলার দুর্গম এলাকার ৩টি ভোটকে‌ন্দ্র দলিয়াম পাড়া, জিন্না পাড়া, ছোট মদক পাড়াতে হে‌লিকপ্টা‌র যোগে স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ নির্বাচনের অন্যান্য সরঞ্জাম প্রেরণ করেছে জেলা নির্বাচন কমিশন।

বিষয়টি নিশ্চিত করেন বান্দরবান জেলা নির্বাচন অফিসার এস এম শাহাদাত হোসেন। তিনি জানিয়েছেন, নির্বাচন চলাকালীন সময়ে নির্বাচনী যে কোন সহায়তার জন্য জরুরী সেবা ৯৯৯ ব্যবহারে জন্য বিশেষভাবে গুরুত্ব দিয়েছেন।

জেলা নির্বাচন কার্যালয়ের সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৪জানুয়ারি) সকাল থেকে থানচি উপজেলায় তিনটি ভোটকেন্দ্রে ভোটারের সংখ্যা অনুযায়ী ব্যালট পেপার, ব্যবহৃত স্বচ্ছ ব্যালট বাক্স সহ অন্যান্য সরঞ্জাম পাঠা‌নো হয়ে‌ছে। আগামীকাল শুক্রবার আরো দুটি উপজেলায় ৯টি ভোটকেন্দ্রতে নির্বাচনী সরঞ্জাম পাঠা‌নো হ‌বে বলে নির্বাচন কমিশন জানিয়েছেন।

এদিকে জাতীয় দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এরই মধ্যে স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে নেমেছে ৫০ প্লাটুন বিজিবি সদস্য, সরকারি নির্দেশনা অনুযায়ী নির্বাচনের মাঠে থাকবে সেনা সদস্যরাও।

এছাড়াও নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলায় এক হাজার চারশত পুলিশ সদস্যরা মোতায়েন থাকবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান জেলা পুলিশ সুপার সৈকত শাহীন।

বান্দরবান ৩০০নং আসনের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহ্ মোজা‌হিদ উদ্দিন ব‌লেন, বান্দরবা‌নে ১৮২টি ভোট কে‌ন্দ্রের ম‌ধ্যে ১২টি ভোট কে‌ন্দ্রে হে‌লিকপ্টা‌রের সাহা‌য্যে নির্বাচনী সরঞ্জাম পাঠা‌নো হ‌চ্ছে। আজ এবং কাল‌কের ম‌ধ্যেই এসব সরঞ্জাম পৌছা‌নো হ‌বে। আশা করছি বান্দরবা‌নে এক‌টি সুন্দর প‌রি‌বে‌শে নির্বাচন অনু‌ষ্ঠিত হ‌বে।

উল্লেখ্য, এবার ৩০০ নং আসনের বান্দরবান জেলায় মোট ভোটার সংখ্যা রয়েছে ২ লক্ষ ৮৮ হাজার ২৯ জন। মহিলা ভোটার ১ লক্ষ ৩৯ হাজার ৪৪৬ ও পুরুষ ভোটার রয়েছে ১লক্ষ ৪৮ হাজার ৫৮৩ জন। এবার নির্বাচনে ভোট কেন্দ্র রয়েছে ১৮২টি। ৭২৭ টি বুথের ভোট গ্রহন হওয়ার কথা রয়েছে। তবে দুর্গম এলাকার রোয়াংছড়ি, রুমা, থানচি, ও আলীকদম উপজেলাসহ ১২ টি ভোট কেন্দ্রে নির্বাচনে কাজে ব্যবহার করা হবে হেলিকপ্টার।তবে নির্বাচনের প্রচারণায় সর্বশেষ ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এই ধারা অব্যাহত থাকবে।