Chattogram24

Edit Template
Search
Close this search box.
শনিবার, ২রা মার্চ ২০২৪

নিউট্রিশন ইন্টারন্যাশনালের আমান প্রকল্পের সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির সভা অনুষ্ঠিত

Author picture
স্টাফ রিপোর্টার

সংবাদ বিজ্ঞপ্তি:

কক্সবাজারে সুবিধাভোগী হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে এবং তাদের পুষ্টি চাল গ্রহণে উৎসাহিত করতে ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডব্লিউবি) ও ফুড ফ্রেন্ডলি প্রোগ্রামের সাথে প্রয়োজনীয় পুষ্টি এবং জেন্ডার বেইজড ভায়োলেন্স এর সম্পর্ক শীর্ষক অবহিতকরণ সভার যৌথ আয়োজন করেছে কানাডা ভিত্তিক উন্নয়ন সংস্থা নিউট্রিশন ইন্টারন্যাশনাল ও ব্র্যাক। ১০ সেপ্টেম্বর সকাল ১০টায় কক্সবাজারের একটি হোটেলে এই সভার আয়োজন করা হয়। সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি(এসএসএনপি) কার্যক্রমের অধীনে নিউট্রিশন ইন্টারন্যাশনাল, ডব্লিউএফপি ও ব্র্যাক যৌথভাবে এই সভার আয়োজন করে। এ সভায় কক্সবাজারে সুবিধাভোগী হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে এবং তাদের পুষ্টি চাল গ্রহণে উৎসাহিত করার জন্য সংশ্লিষ্ট জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি কর্মকতা, চেয়ারম্যান ও এনজিও কর্মী উপস্থিত ছিলেন। এছাড়াও পুষ্টি চাল সরবরাহের সঙ্গে যুক্ত মিলার ও ডিলারগন উপস্থিত ছিলেন।
উক্ত সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা খাদ্য নিয়ন্ত্রক সৈয়দ আতিকুল হক। সভাপতির বক্তব্যে তিনি বলেন, আমাদের দেশের সাধারণ জনগোষ্ঠী পুষ্টির বিষয়ে সচেতন নয়। তাই এই বিষয়ে সচেতনতা বৃদ্ধি অতি জরুরি। সবাইকে এই বিষয়ে একসঙ্গে কাজ করতে হবে।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য অধিদপ্তরের এমআইএসএন্ডএম বিভাগের অতিরিক্ত পরিচালক মোহাম্মাদ মামুনুর রসিদ। তিনি বলেন, পুষ্টিচালের গুণগতমান নিয়ন্ত্রণে ল্যাবরেটরি নির্মাণ প্রক্রিয়াধীন আছে। ভিডব্লিউবি এবং এফএফপি কর্মসূচির মাধ্যমে কক্সবাজারে সাধারণ মানুষের পুষ্টি নিশ্চিত করতে কাজ করছে খাদ্য মন্ত্রণালয়।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তর, ঢাকা এর গবেষণা কর্মকর্তা (পুষ্টি) সাইদুর রহমান। তিনি মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক গৃহীত ভালনারেবল উইমেন বেনিফিট প্রোগ্রামের কার্যক্রম তুলে ধরেন। কক্সবাজার জেলার পুষ্টিমান উন্নয়নকল্পে আমান প্রোগ্রাম এর গৃহীত পুষ্টিচাল কার্যক্রমের শুভ কামনা করেন এবং সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। সভায় আমান প্রকল্পের প্রজেক্ট অফিসার(এসএসএনপি) মোহাম্মদ ফরিদ আহম্মদ আমান প্রকল্প এবং সামাজিক নিরাপত্তা কার্যক্রম সম্পর্কে উপস্থাপনা করেন। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিউট্রিশন ইন্টারন্যাশনাল আমান প্রকল্পের টেকনিক্যাল এডভাইজর ইফতিয়া জেরিন, ব্র্যাক স্বাস্থ্য কর্মসূচীর প্রোগ্রাম ম্যানেজার ডা. মিথুন গুপ্ত, আমান প্রকল্প ব্র্যাকের ব্যবস্থাপক, ফিল্ড অপারেশনস জয় ভৌমিকসহ আরোও অনেকে।

সভা মডারেট করেন আমান প্রজেক্টের এরিয়া সহযোগি মেহনাজ বিনতে আলম।