Chattogram24

Edit Template
Search
Close this search box.
শনিবার, ২রা মার্চ ২০২৪

লক্ষ্মীপুর পলিটেকনিকে দুদকের অভিযান ,প্রতি রাউটারের মূল্য এক লাখ ৩৬ হাজার ৫০০

Author picture
স্টাফ রিপোর্টার

বিশেষ প্রতিবেদক:

লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউটে দুর্নীতির অভিযোগে তদন্ত করছে দুদক (দুর্নীতি দমন কমিশন)। ২০২২-২৩ অর্থবছরে বিভিন্ন সরঞ্জাম কেনার ক্ষেত্রে এ অভিযোগ উঠেছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে এই তদন্ত পরিচালনা করা হয়। দুদকের সমন্বিত চাঁদপুর কার্যালয়ের সহকারী পরিচালক আতাউর রহমানের নেতৃত্বে এ অভিযান হয়েছে।

জানা যায়, টেন্ডারে অংশগ্রহণকারী একাধিক ঠিকাদারের অভিযোগ- এক শিক্ষকসহ প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জহিরুল ইসলাম সরাসরি এই দুর্নীতির সঙ্গে জড়িত।

তারা জানিয়েছে- বাজারে প্রতি রাউটারের বাজার মূল্য ৫ থেকে ৭ হাজার টাকার মধ্যে। কিন্তু প্রতিষ্ঠানটি রাউটারের ক্রয়মূল্য দেখিয়েছে ১ লাখ ৩৬ হাজার ৫’শ টাকা। এসব ছাড়াও ৪ টি ডিজিটাল ওয়েটবোর্ডের মূল্য ৩ লাখ ৮০ হাজার, অপটিকাল ফাইবারের মূল্য ৩ লাখ ২০ হাজার, ১২টি ডেস্কটপ কম্পিউটারের মূল্য ১৬ লাখ ২০ হাজার, প্রতি প্রিন্টার ৬০ হাজার টাকা দেখিয়ে প্রত্যেক সরঞ্জামের দাম অনেকগুণ বেশি দেখিয়ে অর্থ আত্মসাৎ করেছেন। অর্থ ছাড়াও প্রতিষ্ঠানটির জন্য কেনা বিভিন্ন সরঞ্জামও আত্মসাৎ করেছেন।

দুদকের সহকারী পরিচালক আতাউর রহমান বলেন, দুর্নীতির বিষয়ে তদন্ত চলছে। পরে সাংবাদিকদের জানানো হবে।

ঠিকাদারদের অভিযোগ, গত কয়েক বছর ধরে পলিটেকনিক ইনস্টিটিউটটির টেন্ডারে আহ্বান করা কাজগুলো সর্বনিম্ন দরদাতাকে না দিয়ে উচ্চ দরদাতাকে দেওয়া হয়। সিরিয়ালে প্রথমদিকে থাকা প্রতিষ্ঠানকে কাজ না দিয়ে পঞ্চম ও ষষ্ঠ স্থানে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠানকে বারবার কাজ দেওয়া হয়।